| |
               

মূল পাতা জাতীয় নির্বাচন কমিশন রাসিক নির্বাচন : ১৫৫ কেন্দ্রের ১৪৮টিই ‘ঝুঁকিপূর্ণ’, ১৫৩ কেন্দ্রে ইভিএম


রাসিক নির্বাচন : ১৫৫ কেন্দ্রের ১৪৮টিই ‘ঝুঁকিপূর্ণ’, ১৫৩ কেন্দ্রে ইভিএম


রহমত নিউজ ডেস্ক     19 June, 2023     11:56 AM    


রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনের ভোট গ্রহণ হবে ১৫৫টি কেন্দ্রে, যার মধ্যে ১৪৮টিকেই ‘ঝুঁকিপূর্ণ’ বলছে নির্বাচন কমিশন।

রিটার্নিং কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন বলেছেন, ভোট গ্রহণে কমিশনের পক্ষ থেকে সব ধরনের প্রস্ততি নেয়া হয়েছে, রাজশাহীতে ১৫৫টি কেন্দ্রের মধ্যে ১৪৮টিই ঝুঁকিপূর্ণ। সব কেন্দ্রে সিসি ক্যামেরা লাগানোর কাজ চলছে। নাশকতার চেষ্টা করলে কঠোর হাতে দমন করা হবে।

রাজশাহী মহানগরের পুলিশ কমিশনার আনিসুর রহমান বলেন, রাজশাহী সিটি নির্বাচনে এবারই প্রথম ইভিএমে ভোট নেয়া হবে। নিরাপত্তা বিবেচনায় প্রতিটি কেন্দ্রকেই ‘গুরুত্বপূর্ণ’। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী আমরা সব কেন্দ্রে পুলিশ নিয়োগ করেছি। এর মধ্যে ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ৬-৭ জন, আর সাধারণ কেন্দ্রে পাঁচজন করে পুলিশ রাখা হয়েছে।“

দেশে পাঁচ সিটি করপোরেশনে ধারাবাহিকভাবে যে নির্বাচন চলছে তার মধ্যে রাজশাহীতে ভোট হবে বুধবার। এই ভোট সামনে রেখে গত ২ জুন প্রতীক বরাদ্দের পর থেকে প্রচারে নামেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।এ নির্বাচনে মেয়র পদে ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ১১১ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৪৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই সিটিতে ভোটার আছেন তিন লাখ ৫১ হাজার ৯৮২ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৭১ হাজার ১৬৭ জন এবং নারী এক লাখ ৮০ হাজার ৮০৯ জন এবং ট্রান্সজেন্ডার ভোটার আছেন ৬ জন। এছাড়া নতুন ৩০ হাজার ১৫৭ জন ভোটার এবার প্রথমবারের মত এই নির্বোচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।